প্রচ্ছদ

গোলাপগঞ্জে ১৩৩ ভারতীয় গরুসহ আটক ৬

04 November 2019, 20:47

গোলাপগঞ্জের ডাক

গোলাপগঞ্জ উপজেলার ছিটাফুলবাড়ি সাকিন এলাকা থেকে চোরাই পথে আনা ১৩৩টি ভারতীয় গরু জব্দ করেছে পুলিশ। এ সময় আটক করা হয়েছে ৬ জনকে।

রবিবার (৩ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে তাদেরকে ৩টি ট্রাকসহ আটক করা হয়।

আটককৃতরা হলেন- গোলাপগঞ্জের বারকোট সাকিনের কুটু মিয়ার ছেলে জিলাল আহমদ (৪২), ঘোগারকুল সাকিনের মৃত ময়না মিয়ার ছেলে হেলাল উদ্দিন (৫৫), বগুড়া সদর থানার পলাশবাড়ি সাকিনের আ. করিমের ছেলে মো. বিপ্লব (২৮) ও আলতাব আলী পুরা মানিকের ছেলে মো. খাজা পুরা মানিক (৪৯), বগুড়ার শিবগঞ্জ থানার ছাতুয়া সাকিনের মোহাম্মদ আলীর ছেলে মহসিন (৩৫) এবং সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানার বাজার এলাকার মৃত সোলেমান হোসেন খানের ছেলে লিটন খান (৩৮)।

পুলিশ জানায়, বগুড়া ড-১১-২১৪০ নম্বরের ট্রাক থেকে ৫২টি গরু, বগুড়া ড-১১-২১৬২ নম্বরের ট্রাক থেকে ৪২ টি গরু এবং সিরাজগঞ্জ ড-১১-০৫৫৮ নম্বরের ট্রাক থেকে ৩৯টি গরু জব্দ করা হয়। গরুগুলো চোরাই পথে ভারত থেকে আনা হয়েছিল।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম জানান, বিনা শুল্কে ভারত থেকে গরু আনায় ৬ জনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের সংশ্লিষ্ট ধারায় নিয়মিত মামলা হয়েছে। মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাদেরকে আদালতে প্রেরণ করা হয়।

সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘চোরাচালানের কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। এ ধরনের কর্মকান্ড প্রতিহত করতে জেলা গোয়েন্দা শাখার পাশাপাশি থানা পুলিশের অভিযান অব্যাহত থাকবে।’

  •  
  •  

সর্বশেষ খবর