প্রচ্ছদ

বিশ্বনাথে প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার ৩, স্বীকারোক্তিমূলক জবানবন্দি

10 November 2019, 17:43

গোলাপগঞ্জের ডাক

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের করছাখালী গ্রামে সৌদি আরব প্রবাসী আবদুল কাদিরের বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। প্রবাসীর স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলা নং ৮ (তাং ৭.১১.১৯ইং)। এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে ১ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে ও অপর দুজনের ৪ দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দিবাগত রাতে সংঘঠিত হওয়া ডাকাতির ঘটনার পরদিন বৃহস্পতিবার আমির হামজা (২৫) নামের এক ডাকাতকে গ্রেফতার করে পুলিশ। সে ময়মনসিংহের নান্দাইল থানার আটারোবাড়ী গ্রামের আবদুস সালামের পুত্র। এরপর আমির হামজার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে থানা পুলিশ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী গ্রামের মৃত শামছুল ইসলামের পুত্র নজরুল ইসলাম (৩৩) ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার বনুয়া গ্রামের আবুল কাশেমের পুত্র আজিম উদ্দিন ওরফে আজিজুল (৩০)’কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ৩ জনকে শনিবার সকালে আদালতে প্রেরণ করা হলে আমির হামজা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে এবং নজরুল ইসলাম ও আজিম উদ্দিন উরফে আজিজুলের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার দিবাগত আনুমানিক ৩টায় করছাখালী গ্রামে সৌদি আবর প্রবাসী আবদুল কাদিরের বাড়িতে ৫/৬ জনের একটি মুখোশধারী ডাকাতদল বসতঘরের কলাপসিবল গেইটের তালা ও দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। ডাকাতদল পরিবারের সদস্যদের হাত-পা বেঁধে এবং শিশু হাবিবা ফাইজা (১৪)’র গলায় ছুরি ধরে ঘরে থাকা ৪ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৪০ হাজার টাকা, ৫টি মোবাইল সেটসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। এসময় প্রবাসীর স্ত্রী নাজমা বেগমের কান থেকে স্বর্ণের দোল নিতে গিয়ে মুখোশধারী ডাকাত আমির হামজার মুখের মুখোশ খুলে যায়। ফলে তাকে চিনতে পারেন নাজমা বেগম। পরদিন আমির হামজাকে গ্রেফতার করে পুলিশ। সে দীর্ঘদিন ধরে শ্রীরামসী গ্রামে বসবাস করে আসছিল।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার পরদিন গ্রেফতারকৃত আমির হামজার তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) রমা প্রদাস চক্রবর্তীর নেতৃত্বে এসআই দেবাশীষ শর্ম্মা, মিজানুর রহমান, নুর হোসেন ও এএসআই বিমল চন্দ্র দাশসহ একদল পুলিশ অভিযান চালিয়ে নজরুল ইসলাম ও আজিম উদ্দিন উরফে আজিজুলকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত আমির হামজার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান ও নজরুল-আজিজুলের ৪ দিনের রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা।

  •  
  •  

সর্বশেষ খবর