প্রচ্ছদ

ট্রেন দুর্ঘটনায় হবিগঞ্জ জেলা ছাত্রদল নেতা নিহত

12 November 2019, 16:32

গোলাপগঞ্জের ডাক

হবিগঞ্জ প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় যাত্রীবাহী দুই ট্রেনের সংঘর্ষে নিহত হয়েছেন হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ সভাপতি আলী মো. ইউসুফ (৩৫)। মঙ্গলবার (১২ নভেম্বর) ভোরে কসবার মন্দবাগে ঘটে যাওয়া দুর্ঘটনায় নিহত হওয়া ১৭ জন যাত্রীর মধ্যে ইউসুফ একজন। তিনি সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া উদয়ন এক্সপ্রেসের যাত্রী ছিলেন।

ট্রেন দুর্ঘটনায় নিহত এ ছাত্রনেতা আনোয়ারপুর এলাকার মো. হাসানের পুত্র ও হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ সভাপতি বলে জানা গেছে।

আলী মো. ইউসুফের নিহত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করে হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউস বলেন, সিলেট থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী আন্ত:নগর ট্রেন উদয়ন এক্সপ্রেসের যাত্রী ছিলেন। ট্রেন দুর্ঘটনায় ঘটনাস্থলেই তিনি নিহত হন।

উল্লেখ্য, ঢাকা-চট্টগ্রাম রেললাইনের ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ এলাকায় মঙ্গলবার ভোর রাত ৩ টার দিকে দুটি ট্রেনের সংঘর্ষে বহু হতাহতের ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অন্তত ১৫ জন নিহতের খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, সোমবার (১১ নভেম্বর) ভোর পৌনে ৩টার দিকে উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এই দুর্ঘটনা ঘটে। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রাম ও তূর্ণা  নিশীথা চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখে ছিল। মন্দভাগ রেল স্টেশনের কাছে ট্রেন দুটির মধ্যে সংঘর্ষ ঘটে। এতে দুটি ট্রেনেরই বেশ কয়েকটি করে বগি দুমড়ে মুচড়ে যায়।

এতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও রেলওয়ে থেকে দু’টি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে এসব তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন।

  •  
  •  

সর্বশেষ খবর