প্রচ্ছদ

গোলাপগঞ্জে আ.লীগের কমিটি নিয়ে উত্তেজনা, সড়ক অবরোধ

13 November 2019, 20:32

গোলাপগঞ্জের ডাক

নিজস্ব প্রতিবেদক :: গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠন প্রক্রিয়াকে কেন্দ্র করে ক্রমশ পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। বুধবার (১৩ নভেম্বর) রাত পৌনে আটটা থেকে উপজেলা চৌমুহনী চত্বরে বিক্ষোভ, সমাবেশ ও সড়ক অবরোধ করে রাখা হয়েছে। অবরোধের কারনে চরম ভোগান্তির শিকার হয়েছেন উপজেলার সাধারন জনগণ।

জানা গেছে, বুধবার (১৩ নভেম্বর) গোলাপগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদের নেতৃত্ব নির্ধারণে কেন্দ্র ও জেলার নেতারা সমঝোতার প্রস্তাব দিলে বিক্ষুব্ধ হয়ে উঠেন উপজেলার কাউন্সিলররা। জেলা ও কেন্দ্রের নেতাদের দাবি বয়কট করে ভোট আয়োজনের জন্য মুর্হুমুহু শ্লোগান দিতে থাকেন তৃণমূলের নেতাকর্মী। ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণের দাবিতে অনড় থাকেন কাউন্সিলররা। তাদের তোপের মুখে পড়েন কেন্দ্র এবং জেলার নেতারা। পরে পুলিশি প্রহরায় সম্মেলনস্থল কেন্দ্র থেকে বের হয়ে আসেন নেতারা।

এরপর থেকে উপজেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী কমিটির দাবি নিয়ে সড়কে নামেন। ভোটের দাবি নিয়ে আন্দোলনকারীরা এসময় সড়ক অবরোধ করে রাখেন। ফলে সিলেট-গোলাপপঞ্জ-বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়কে যান চলাচলে চরম বিঘ্নিত হচ্ছেন। চরম ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা ।

বিক্ষুব্ধ এক নেতা এ প্রতিবেদককে জানান, আমরা কেন্দ্র এবং জেলার নেতাদের গঠনতন্ত্রানুযায়ী কমিটি করার জোর দাবি জানিয়েছি। দাবি আদায় না হলে আন্দোলন চলবে।

রাত সোয়া আটটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

  •  
  •  

সর্বশেষ খবর