প্রচ্ছদ

গোলাপগঞ্জের আসিদ আলী কমপ্লেক্সেসহ সিলেটে কর মেলার আড়াই কোটি টাকা আদায়

14 November 2019, 18:40

গোলাপগঞ্জের ডাক

নিজস্ব প্রতিবেদকঃ সিলেটে শুরু হওয়া সপ্তাহব্যাপী কর মেলার প্রথমদিনে প্রায় আড়াই কোটি টাকা আদায় করেছে সিলেট কর অঞ্চল।  বৃহস্পতিবার মেলার প্রথমদিনে  ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা আদায় হয়।

সিলেট কর অঞ্চলের উপ কমিশনার কাজল সিংহ জানান, প্রথমদিনে মেলা থেকে ২০৯১ জন সেবা গ্রহণ করেন। এতে রিটার্ন দাখিল করেন ১০৮৫ জন আর নতুন কর দাতা হিসেবে নিবন্ধন করেন ৩৪ জন।

এরআগে বৃহস্পতিবার সকালে করসেবা প্রদান ও কর সচেতনতা বাড়াতে সারাদেশের মত সিলেটেও আয়কর মেলা শুরু হয়। সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে কর মেলার উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।
উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দিন দিন আয়কর দিতে মানুষ উদ্ধুব্ধ হচ্ছে।
সিলেটের কর কমিশনার রণজিৎ কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট রেঞ্জ পুলিশের ডিআইজি কামরুল আহসান বিপিএম, এসএমপির কমিশনার গোলাম কিবরিয়া, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার গোলাম মুনির, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি এ টি এম শোয়েব, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি আবুল ফজল।

এবারের মেলার স্লোগান হচ্ছে ‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ এবং প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন’।

আগামী ২০ নভেম্বর পর্যন্ত এ মেলা চলবে।

এছাড়া মৌলভীবাজার জেলায় ১৫-১৮ নভেম্বর চারদিন মেলা চলবে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে। সুনামগঞ্জে ১৬-১৯ নভেম্বও চারদিন ডিএস রোডের শহীদ আবুল হোসেন মিলনায়তনে, হবিগঞ্জে ১৭-২০ নভেম্বর চারদিন কলেজ রোড জেলা অডিটরিয়ামে মেলা অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে সিলেটের গোলাপগঞ্জে হাজি আসিদ আলী কমপ্লেক্সে ১৬ ও ১৭ নভেম্বর, সুনামগঞ্জের ছাতক উপজেলার মÐলীভোগ মতিন ভিউ’তে ১৭ ও ১৮ নভেম্বও, সিলেটের বালাগঞ্জে তাজপুর বাজার হাজি মশ্রব আলী কমপ্লেক্সে ১৫ ও ১৬ নভেম্বর, মৌলভীবাজারে শ্রীমঙ্গলে হাউজিং এস্টেট ৩ নং রোডে ৫০/বি অফিস প্রাঙ্গনে ১৭ ও ১৮ নভেম্বর এবং জেলার কুলাউড়ায় মহিলা কলেজ রোওডে ১৫৭ টিটিডিসি এরিয়া সড়কে ১৮ ও ১৯ নভেম্বর মেলা অনুষ্ঠিত হবে।

  •  
  •  

সর্বশেষ খবর