প্রচ্ছদ

গোলাপগঞ্জে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় ও নমুনা কর্তনের উদ্বোধন

28 November 2019, 18:11

গোলাপগঞ্জের ডাক

গোলাপগঞ্জ ∷ গোলাপগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ও রোপা আমন নমুনা শস্য কর্তনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে গোলাপগঞ্জ সদর ইউপিতে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ খায়রুল আমীন, উপজেলা পরিসংখ্যান অফিসার আজিজুল ইসলাম, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার সিরাজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য ইসমাইল আলী। কৃষকদের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজুল ইসলাম চৌধুরী, ময়নুল মিয়া, শামিম আহমদ, জাকির আহমদ, খালেদ আহমদ চৌধুরী, আবুল মিয়া, জয়নাল আহমদ, খছরু মিয়া প্রমুখ।

গোলাপগঞ্জ সদর ইউপির তহিপুর এলাকায় কৃষকদের কাছ থেকে সরকারের নির্ধারিত ন্যায্য মূল্যে ধান ক্রয়ের উদ্বোধন শেষে এলাকার মাঠে আমনের নমুনা শস্য কর্তন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসারসহ কর্মকর্তাবৃন্দ। এছাড়া কৃষকদের কাছ থেকে ক্রয়কৃত ধানের আদ্রতা পরীক্ষা-নিরীক্ষা শেষে ফলনকৃত ধানে পোকা-চিটা সংক্রামন প্রতিরোধে নানা পরামর্শ দেয়া হয়।

উল্লেখ্য, গোলাপগঞ্জ উপজেলা কৃষি অফিসের উদ্যোগে খাদ্য বিভাগে কৃষকদের তালিকা প্রস্তুত করে দেয়া হয়। সরকার গোলাপগঞ্জের কৃষকদের কাছ থেকে ১ হাজার ১শত ৭৪ টন ধান ক্রয় করবে। এরই ধারাবাহিকতায় কৃষকদের বাড়ী গিয়ে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

  •  
  •  

সর্বশেষ খবর