প্রচ্ছদ

সাগরপথে স্পেনে যাওয়ার সময় প্রাণ গেল ২ সিলেটি তরুণের

30 November 2019, 11:14

গোলাপগঞ্জের ডাক

ডেস্ক : ইউরোপ যাওয়ার স্বপ্ন ভঙ্গ হলো সিলেটের দুই তরুণের। ভূমধ্যসাগর পথে মরক্কো থেকে স্পেনে যাওয়ার পথে গত সোমবার রাতে নৌকাডুবিতে দুই তরুণের মৃত্যুর খবর পাওয়া গেছে।

মৃতরা হলেন বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের পেছিখুরমা (বড়বাড়ী) গ্রামের আশিক মিয়ার ছেলে, আবু আশরাফ (১৮) ও দক্ষিণ সুরমার কামালবাজারের পুরানগাও গ্রামের বশির উদ্দিনের ছেলে, রেদওয়ান আহমেদ শাহীন (১৯)।

জানা যায়, ইউরোপের দেশ স্পেনে যাওয়ার উদ্দেশ্যে প্রায় এক বছর দুই মাস পূর্বে ১৫ লাখ টাকা চুক্তিতে দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে প্রথমে আলজেরিয়া যান আবু আশরাফ। সেখান থেকে প্রায় ২০ দিন আগে মরক্কোতে পাড়ি জমান।

মরক্কো থেকে গত সোমবার সাগর পথে স্পেনের উদ্দেশে যাত্রা করেন আবু আশরাফ। এর একদিন পূর্বে গত রবিবার যাত্রার বিষয়টি নিশ্চিত করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ইমোতে পরিবারের কাছে ভয়েস রেকর্ড পাঠান। এরপর থেকে আবু আশরাফের সাথে পরিবারের যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সূত্রে জানা গেছে, মরক্কোর নাদুর থেকে নৌকায় করে প্রায় ৭৮ জন তরুণ স্পেনের ম্যালিনার উদ্দেশ্যে যাত্রা করে। ভুমধ্যসাগরে ইউরোপগামী তরুণবাহী নৌকাটি একসময় সাগরে ডুবে গেলে অনেকেই নিখোঁজ হন। এদের মধ্যে সিলেটের ২ তরুণসহ ৪ বাংলাদেশি তরুণের মৃত্যু ঘটে।

  •  
  •  

সর্বশেষ খবর